Business is booming.

চুরি হওয়া স্বর্ণালংকার ও টাকাসহ এক গৃহকর্মীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ

0

রামপুরার একটি বাসা থেকে চুরি হওয়া স্বর্ণালংকার ও টাকাসহ এক গৃহকর্মীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা রমনা বিভাগ। গ্রেফতারকৃত ওই গৃহকর্মীর নাম মোছাঃ নুপুর আক্তার।

২৪ জুলাই, ২০২১ শনিবার কুমিল্লা জেলার লাকসাম থানার বাউরতলা এলাকা থেকে গৃহকর্মী নুপুরকে গ্রেফতার করে ডিবি রমনা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

স্বল্প সময়ের মধ্যে গৃহকর্মীকে গ্রেফতার ও চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার সম্পর্কে আজ ২৫ জুলাই, ২০২১ রবিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মোঃ মাহবুব আলম বিপিএম, পিপিএম(বার) বলেন, গত ২৩ জুলাই, ২০২১ রামপুরার হাইস্কুল গলির একটি বাসা থেকে একটি স্বর্ণের চেইন, চুড়ি, আংটিসহ নগদ কিছু টাকা চুরি হয়। এ ঘটনার পরের দিন গৃহকর্তার অভিযোগের প্রেক্ষিতে রামপুরা থানায় একটি মামলা হয়। এ মামলার ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা রমনা বিভাগ। বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে স্বল্প সময়ের মধ্যে ডিবি রমনা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম কুমিল্লার লাকসাম থেকে গৃহকর্মী নুপুরকে গ্রেফতার করে। এসময় তার হেফাজত হতে ওই বাসা থেকে চুরি হওয়া ১টি স্বর্ণের চুড়ি, ১টি স্বর্ণের চেইন, ১টি স্বর্ণের আংটি ও নগদ ৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, একটি অসাধু চক্র ঢাকা শহরের বিভিন্ন বাসা বাড়িতে গৃহকর্মীর ছদ্মবেশে তাদের লোকদের নিয়োগ করে। পরবর্তী সময়ে সুযোগ বুঝে তাদের পাঠানো গৃহকর্মী ওই বাসার স্বর্ণলংকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

গৃহকর্মীদের কাজে নিয়োগের পূর্বে তার জাতীয় পরিচয় পত্র সংগ্রহ, তার বাড়ির ঠিকানা নিশ্চিত হতে হবে। প্রয়োজনে থানা পুলিশের সহায়তা নেয়া এবং তার তথ্য পুলিশের সিআইএমএস-এ অন্তর্ভূক্তির জন্য সম্মানিত মহানগরবাসীকে অনুরোধ করেন গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

Leave A Reply

Your email address will not be published.