Business is booming.

রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ দিন দিন বেড়েই চলছে

0

রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ শুরু হলেও বাড়েনি সচেতনতা। উত্তর সিটির প্রতিটি নির্মাণাধীন বাড়িতেই মিলছে এডিসের লার্ভা। একই অবস্থা দক্ষিণেও। এডিস নিধন অভিযান শুরুর প্রথম দিনে মিলেছে এমন চিত্র। আগামী দশদিন দুই সিটির বিশেষ অভিযানে কঠোর হওয়ার ঘোষণা দিলেন মন্ত্রী ও মেয়র।

রাজধানীর গুলশান দুই নন্বরে ৮৬ নম্বর সড়কের একটি নির্মাণাধীন বাড়ি। আন্ডারগ্রাউন্ড থেকে শুরু করে প্রতিটি সিঁড়ির নিচেই জমে আছে পানি, কিলবিল করছে লার্ভা।
নগরজুড়ে আবারও বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। অথচ সচেতনতার বালাইও নেই এসব নির্মাণাধীন ভবনে। শুরুর দিনে দুটি বাড়িতে অভিযানে দুটিতেই মিলেছে লার্ভার উপস্থিতি। করা হয়েছে জেল জরিমানা।
শনিবার (১০ জুলাই) সকালে গুলশানে চিরুনি অভিযানের উদ্বোধন করেন স্থানীয় সরকার মন্ত্রী। তিনি বলেন, করোনা বৃদ্ধি পাচ্ছে। এর সঙ্গে ডেঙ্গুও বাড়ছে। এতে মানুষের জন্য অত্যন্ত দুর্ভাগ্য হবে।
মেয়র বলেন, আমরা অভিযান চালু করেছি। রোববার (১১ জুলাই) থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রত্যেকটি অঞ্চলে আমাদের চিরুনি অভিযন চলবে।
একইরকম অবস্থা ঢাকা দক্ষিণেও । মুগদা এলাকার যেখানেই অভিযান সেখানেই এডিস লার্ভার উপস্থিতি। বিশেষ করে নির্মাণাধীন ভবনগুলোর নিচে জমে থাকা পানি সরানোর কোন উদ্যোগ দেখা যায়নি এখানে। যদিও অনিয়ম ঢাকতে নানারকম অজুহাত বাড়ি মালিকদের।
সিটি করপোরেশন বলছে, শুধু জরিমানা নয়, বেধে দেওয়া সময়ে পানি অপসারণ ও গর্ত ভরাট না করলে করা হবে মামলা, নেওয়া হবে কারাগারে।
রাজধানীর সরকারি বেসরকারি হাসপাতলে এই মুহূর্তে ডেঙ্গু নিয়ে ভর্তি আছে ১৬২ জন রোগী

Leave A Reply

Your email address will not be published.