Business is booming.

অপহরণ ও ধর্ষণের দায়ে জয়পুরহাটে এক যুবককে ৬০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত

0

মঙ্গলবার জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. রুস্তম আলী তিন বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডিত মোমিন আকন্দ (২৬) জয়পুরহাট সদর উপজেলার বম্বু ইউনিয়নের ধারকী বড়াইল পাড়ার মামুন আকন্দের ছেলে।

এ আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফিরোজা চৌধুরী জানান, রায়ে মোমিন আকন্দকে অপহরণের দায়ে ৩০ বছরের কারাদণ্ড এবং ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা না দিলে তাকে আরও ৭ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

আর ধর্ষণের দায়ে তাকে আরও ৩০ বছর কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও ৫ বছর কারাভোগ করতে হবে আসামিকে।

মামলার বিবরণে বলা হয়, মোমিন আকন্দ নবম শ্রেণীর ওই ছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত করে আসছিলেন। ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর স্কুলের গেইটের সামনে থেকে মেয়েটিকে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় মোমিনসহ তার কয়েকজন সহযোগী। পরে তারা একাধিক স্থানে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করে।

এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ৫ সেপ্টেম্বর জয়পুরহাট থানায় ছয়জনের বিরুদ্ধে মামলা করেন। মামলা হওয়ার তিন মাস পর পুলিশ অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করে।

পরে পুলিশ তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শুধুমাত্র মোমিনকে আসামি দেখিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করে।আর বাকি আসামিদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.